রক্তে কেনা দেশটা যেন মগের মুল্লুক : বাংলাদেশ ন্যাপ - রাষ্ট্রীয় ব্লগ | রাষ্ট্রীয় ব্লগ | জাতীয় ও মানবিক ঐক্যপ্রয়াস
  • বাংলাদেশ

    রক্তে কেনা দেশটা যেন মগের মুল্লুক : বাংলাদেশ ন্যাপ

      প্রতিনিধি ৯ মার্চ ২০২৩ , ৩:১৪:৫৪ প্রিন্ট সংস্করণ

    রাষ্ট্রীয় ব্লগ রিপোর্টঃ

    নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যেে লাগামহীন উর্দ্ধগতি, বার বার বিদু্যত ও গ্যাসের মূল্য বৃদ্ধি, দেশের বিভিন্ন স্থানে বিষ্ফোরন ও অগ্নিকান্ডের ঘটনায় গভীর উদ্বেগ ও উৎকন্ঠা প্রকাশ করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যানর জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, এক সাগরের রক্তের দেশটা কি মগের মুল্লুকে পরিনত হয়েছে ?

    বৃহস্পতিবার (০৯ মার্চ) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।

    তারা বলেন, সারা দেশে একটা কাঠামোগত হত্যাকাণ্ড চলছে। ঢাকাসহ প্রায় সকল শহরে মানুষের নিরাপদ বসবাসের পরিবেশ নাই। মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে সকল বাহিনী ও সংস্থা কাজ করার কথা তাদের নিয়মতান্ত্রিকভাবে ও প্রয়োজন অনুযায়ী ব্যবহার করতে ব্যর্থ হয়েছে। জনগনের নিরাপদ বসবাসের প্রতি সরকারের যে দায়-দায়িত্ব সেটা তারা নিচ্ছে না।

    নেতৃদ্বয় বলেন, দেশের মানুষ আজ চরমভাবে বিপদগ্রস্ত, অধিকারবঞ্চিত। নিত্যপণ্যের লাগামহীন ঊর্ধ্বগতির কষাঘাতে দিশেহারা। আয় রোজগার সংকুচিত হয়ে গেছে। এই দুঃসহ পরিস্থিতি থেকে জনগণকে মুক্ত করতে জাতীয় ঐক্য প্রতিষ্ঠার কোন বিকল্প নাই।

    তারা আরো বলেন, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে দেশে লুটপাটের রাজত্ব কায়েম হয়েছে।লাখো শহীদরে প্রদর্শিত পথে লুটপাটের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে হবে। অন্যথায় পুরো দেশটা লুটেরাদের নিয়ন্ত্রনে চলে যাবে। বাংলাদেশের এমন কোনো ক্ষেত্র আজ নেই যেখানে লুটপাটের রাজত্ব কায়েম হয়নি। এটা ঘটেছে দুর্নীতির ব্যাপক বিস্তারের মাধ্যমে। বাংলাদেশে দুর্নীতি ছড়িয়ে পড়েছে সর্বত্র, মহামারীর মতো।

    তারা বলেন, গ্যাস, বিদ্যুৎ ও জ্বালানি খাতে সীমাহীন চুরি, দুর্নীতি, অব্যবস্থাপনা ও সরকারের আত্মঘাতী ভুল পদক্ষেপের কারণে পরিস্থিতি সামাল দিতে না পেরে এখন জনগণের উপর এসব অপকর্মের দায় চাপানো হচ্ছে। সরকারের কোনো দায়বদ্ধতা ও জবাবদিহিতা না থাকায় তারা আমলা আর দাতা সংস্থার পরামর্শে যা খুশি তাই করে চলেছে।

    নেতৃদ্বয় অনতিবিলম্বে বিদ্যুতেসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির পাগলা ঘোড়ার লাগাম টেনে ধরার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ