আশুগঞ্জে ১০দিনব্যাপী জুয়েলারী তৈরির বৃদ্বিমুলক প্রশিক্ষণ কর্মসূচির সমাপনী অনুষ্ঠিত - রাষ্ট্রীয় ব্লগ | রাষ্ট্রীয় ব্লগ | জাতীয় ও মানবিক ঐক্যপ্রয়াস
  • নাগরিক সাংবাদিকতা

    আশুগঞ্জে ১০দিনব্যাপী জুয়েলারী তৈরির বৃদ্বিমুলক প্রশিক্ষণ কর্মসূচির সমাপনী অনুষ্ঠিত

      প্রতিনিধি ১২ ডিসেম্বর ২০২২ , ৯:৫৪:২৬ প্রিন্ট সংস্করণ

    জহির সিকদার, আশুগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া।

    আশুগঞ্জে অনগ্রসর নারীদের আত্মকর্মসংস্থান তৈরির লক্ষ্যে ১০দিনব্যাপী জুয়েলারী তৈরি বৃদ্বিমুলক প্রশিক্ষণ কর্মসূচির সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।


    এ উপলক্ষে সোমবার সকালে আশুগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা তথ্যসেবা কর্মকর্তা শারমীন আক্তারের পরিচালনায় ও সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হানিফ মুন্সী।

    আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অরবিন্দ বিশ্বাস বাপ্পির সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লিমা সুলতানা।


    অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা পরিচালন ও সঞ্চালন কর্মকর্তা লিটন পাল,উপজেলা সহকারী প্রোগ্রামার মোঃ আবদুল্লাহ, উপজেলা পল্রী কর্মকর্তা ফয়সাল আহমেদ।

    উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (স্থানীয় সরকার,পল্রী উন্নয়ন ও সমবায় আওতাধীন এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও জাইকার অর্থায়নে অনুষ্ঠিত উক্ত প্রশিক্ষণ কর্মশালায়
    বক্তারা বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ইতিমধ্যে বেকার যুবক ও নারীদের আত্মকর্মসংস্থান তৈরির লক্ষ্যে বিনামূল্যে বিভিন্ন প্রশিক্ষণ করার সুযোগ তৈরি করে দিয়েছেন। এ প্রশিক্ষণ গ্রহণ করে দেশের বেকার যুবক ও নারীরা আত্মকর্মশীল হতে পারবে। এর ফলে দেশের বেকারত্ব হ্রাস পাবে।

    উক্ত প্রশিক্ষণ কর্মসূচিতে মোট তিনজন প্রশিক্ষকের মাধ্যমে মোট ২০ জন প্রশিক্ষনার্থীকে প্রশিক্ষণ প্রদান করেন এবং সমাপনী দিনে ২০ জন প্রশিক্ষনার্থীদের মাঝে সার্টিফিকেট বিতরন করা হয়,সেই সাথে প্রশিক্ষকদেরকে ও প্রশিক্ষণ সনদ প্রদান করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ