বিজয়নগরে জশনে জুলুসে বাঁধা-আহত অন্তত ২৫ - রাষ্ট্রীয় ব্লগ | রাষ্ট্রীয় ব্লগ | জাতীয় ও মানবিক ঐক্যপ্রয়াস
  • ব্রাহ্মণবাড়িয়া

    বিজয়নগরে জশনে জুলুসে বাঁধা-আহত অন্তত ২৫

      প্রতিনিধি ১৬ সেপ্টেম্বর ২০২৪ , ৭:২৭:৪২ প্রিন্ট সংস্করণ

    রাষ্ট্রীয় ব্লগ রিপোর্টঃ

    আহলে সুন্নত ওয়াল জামাত বিজয়নগর উপজেলা শাখার আয়োজনে দৌলতবাড়ি দরবার শরিফ এর ব্যবস্থাপনায় উপজেলার চম্পকনগর মোড় থেকে ঈদে মিলাদুন্নবীর র‍্যালী বের হওয়ার আগে তৌহিদী ছাত্র জনতার নামে কিছু কওমি মাদ্রাসার ছাত্র-শিক্ষক জশনে জুলুস প্রতিহতের নামে বাঁধা দিলে বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি হয়। মিছিলে অংশগ্রহণকারী কয়েকটি গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়। এসময় উপস্থিত অন্তত ২০ জন আহত হয়। এনিয়ে পুরো উপজেলা জুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

    গুরুত্বর আহতরা হলেন, মোঃ কামাল হোসেন (৪২), মোঃ এনাম খাঁ (৪০), মোঃ রফিক (৩২) মাওলানা ফয়সাল (২২), মনা মিয়া (৩০), জুনাইদ (১২), হুসাইন (১৩), অহিদ (৪৫)আব্দুলা (১৪), মাছুম (১৩), রুহুল আমিন (১৮)।

    ইসলাম শান্তি প্রিয় একটি ধর্ম, যে ধর্ম সম্প্রীতিতে বিশ্বাসী। সেই ধর্মের নামে যদি কেউ উশৃঙ্খলবাজি করে তারা কখনো ধর্মের কল্যাণকর মানুষ হতে পারে না। আজকে যারা পবিত্র ঈদে ঈদে মিলাদুন্নবীর জুশনে জুলুসে বাঁধা দিয়ে বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করেছে তারা শান্তি বিনিষ্ঠকারী। এই উশৃংখল গোষ্ঠিকে শক্ত হাতে প্রতিহত করতে হবে বলে সভাপতির বক্তব্যে দৌলতবাড়ি দরবার শরিফের পীর সাহেব, জাতীয় মিলাদ কমিটি বাংলাদেশ এর চেয়ারম্যান আল্লামা আলহাজ্ব শাহ্ সূফী সৈয়দ নাঈম উদ্দিন আহমেদ র্যালী শেষে তিনি এই কথা বলেন।

    তিনি প্রশাসনের কাছে আজকের ঘটনার দৃষ্টান্তমূলক বিচার দাবী করে আরো বলেন, এই ঘটনার বিচার না করলে শান্তিপ্রিয় সুন্নী জনতা তার মোকাবেলা করার ক্ষমতা রাখে। তাই আশা করব প্রশাসন বিষয়টি শক্ত হাতে দোষীদের বিচার করে সুন্নী জনতার উপর আক্রমনের বিচার করবে।

    আহলে সুন্নত ওয়াল জামাত বিজয়নগর উপজেলা শাখার আয়োজনে দৌলতবাড়ি দরবার শরিফ এর ব্যবস্থাপনায় উপজেলার চম্পকনগর মোড় থেকে ঈদে মিলাদুন্নবীর র‍্যালী শুরু হয়ে বিজয়নগর মির্জাপুর মোড়ে এসে শেষ হয়।

    ১৬ সেপ্টেম্বর, সোমবার সকাল ৯ ঘটিকার আহলে সুন্নত ওয়াল জামাত বিজয়নগর উপজেলা শাখার নেতৃবৃন্দের নেতৃ‌ত্বে এই মিছিলে হাজার হাজার আশেকে রাসূল কালেমা তাইয়েবাখচিত পতাকা নিয়ে অংশ নেন।

    উক্ত জুশনে জুলুসের র‍্যালী শেষে আল হাসান ওয়াল হোসাইন (আঃ) সুন্নীয়া হাফিজা মাদ্রাসা মাঠে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

    দৌলতবাড়ি দরবার শরিফের পীর সাহেব, জাতীয় মিলাদ কমিটি বাংলাদেশ এর চেয়ারম্যান আল্লামা আলহাজ্ব শাহ্ সূফী সৈয়দ নাঈম উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে ও আহলে সুন্নত ওয়াল জামাত এর যুব সংগঠন বিজয়নগর উপজেলা শাখার সভাপতি মোঃ দুলাল আহমেদ এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন, দৌলতবাড়ি দরবার শরিফ কমিটির মহাসচিব সৈয়দ মাইন উদ্দিন আহমেদ জুম্মান, দৌলতবাড়ি দরবার শরিফের সাহেবজাদা দৈয়দ ইখতিয়ার উদ্দিন আহমেদ, আল্লামা সৈয়দ আখলাক উদ্দিন আহমেদ,  আহলে সুন্নত ওয়াল জামাত বিজয়নগর উপজেলা শাখার সিনিয় সহ-সভাপতি মাওলানা লোকমান হোসাইন, দৌলতবাড়ি দরবার শরিফের প্রধান সমন্বয়ক মাওলানা রায়হান উদ্দিন মোল্লা প্রমুখ।

    ঈদে মিলাদুন্নবী (সা.) পালন অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন, আহলে সুন্নত ওয়াল জামাত বিজয়নগর উপজেলা শাখার দপ্তর সম্পাদক মোঃ আব্দুল হামিদ, যুব কমিটির প্রচার সম্পাদক হুমায়ুন কবির, আহলে সুন্নত ওয়াল জামাত এর ছাত্র সংগঠনের বিজয়নগর উপজেলা শাখার সভাপতি মোঃ মহিউদ্দিন রুবেল এর নেতৃত্বে দৌলতবাড়ি দরবার শরিফের নির্ধারিত কয়েক শত স্বেচ্ছাসেবকবৃন্দ।

    আলোচনা সভা শেষে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর শুভ আগমন উপলক্ষে বিশ্ব মুসলিম উম্মাহ’র শান্তি কামনায় দোয়া করা হয়। পরে উপস্থিত সবার মাঝে তবারক বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।

    বিজয়নগর থানার অফিসার ইনচার্জ মোঃ শহিদুল ইসলাম জানান, ঈদে মিলাদুন্নবীর র‍্যালী নিয়ে যাওয়ার পথে চম্পকনগর মাদ্রাসা মোড় অতিক্রম করার সময় হেফাজত ইসলামের কিছু লোক হঠাৎ র‍্যালীর একজনকে হামলা করলে উত্তেজনার সৃষ্টি হয়। পুলিশ তাতক্ষণিক পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ