সৌদি আরব রিয়াদে ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি’র বিশাল জনসভা - রাষ্ট্রীয় ব্লগ | রাষ্ট্রীয় ব্লগ | জাতীয় ও মানবিক ঐক্যপ্রয়াস
  • প্রবাসের খবর

    সৌদি আরব রিয়াদে ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি’র বিশাল জনসভা

      প্রতিনিধি ২৬ ফেব্রুয়ারি ২০২৩ , ৪:২০:১০ প্রিন্ট সংস্করণ

    মোনায়েম হাসান মুন্না,সৌদি আরবঃ

    ২১শে ফেব্রুয়ারী মহান আন্তর্জাতিক ভাষা দিবস উপলেক্ষে সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ জাতীয়তাবাদী দল প্রবাসী ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির অভিষেক ও আলোচনা সভা অনুষ্টিত হয়।

    নবগঠিত কমিটির সভাপতি মামুনুর রশিদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বকুল হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সৌদি আরব পুর্বাঞ্চল বিএনপির সাধারণ সম্পাদক এড: মীম সিদ্দিকুর রহমান ইমরান। অনুষ্ঠানের শুরুতে কোরান থেকে তেলাওয়াত। এর পর পরই সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয় এবং মহান ভাষা আন্দোলনের সৈনিকদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।


    সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন কালে…

    রিয়াদস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির উপদেষ্টা আমিনুল ইসলাম সাধনের স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠিত আলোচনা সভায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি, সারা বাংলাদেশে বিএনপি নেতা কর্মিদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করার আহ্বান জানিয়ে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশেষ অতিথি সৌদি আরব পুর্বাঞ্চল বিএনপির সহ সভাপতি নুরুল হক নুরু, যুগ্ম সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন ভুইয়া। বিএনপির চলমান ১০ দফা মেনে নেওয়ার আহবান জানিয়ে বক্তব্য রাখেন সৌদি আরব পুর্বাঞ্চল বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও শ্রমিক দলের সভাপতি বিপ্লব হোসেন আজাদ, সৌদি আরব পুর্বাঞ্চল কেন্দ্রীয় স্বেচ্ছা সেবক দলের সভাপতি বাকের হোসেন, প্রবাসী ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সহ সভাপতি রিয়াজ উদ্দিন মাহমুদ রিয়াজ, তানভীর চৌধুরী, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক কামাল আহাম্মেদ, যুগ্ম সাধারণ সম্পাদক ছানাউল্লা আপন তাজ, যুগ্ম সাধারণ সম্পাদক আল আমিন, দপ্তর সম্পাদক ও রিয়াদস্থ প্রবাসী ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা বিএনপির সভাপতি আজিজুল হক, জেলা কমিটির সহ সভাপতি ও রিয়াদস্থ প্রবাসী সরাইল উপজেলা বিএনপির সভাপতি শেখ রাকিব, প্রবাসী নবীনগর উপজেলা বিএনপির সভাপতি শফিক খান, বিজয় নগর উপজেলা বিএনপির সভাপতি তাজুল ইসলাম। এসময় তারা আরো বলেন,অবৈধ সরকারের পদত্যাগ ও তত্ত্বাবদায়ক সরকারের অধীনে সুষ্ট ও নিরপেক্ষ নির্বাচনের জন্য জনগণকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নাই উল্লেখ করে প্রধান অতিথি বলেন সরকারের লাগামহীন দুর্নীতি,বিদেশে টাকা পাচারের কারণে দেশে দ্রব্যমুল্য দিন দিন বেড়েই চলেছে। এই অবস্থা থেকে রক্ষা পেতে হলে সরকার পতনের আন্দোলনের কোন বিকল্প নাই।

    সভাপতির বক্তব্যে মামুনুর রশীদ চৌধুরী বলেন,এই অবৈধ ভোট ডাকাত সরকার ভারতের হিন্দুত্ববাদী সরকারকে খুশি করতে শিক্ষা ব্যবস্থা থেকে ইসলামী শিক্ষা বাতিল করে এবং মহান ভাষা আন্দোলনের সঠিক ইতিহাসকে বিকৃত করার কারণে নতুন প্রজন্ম ভাষা সৈনিক ও শহীদদের নাম ভুলে যাচ্ছে। বিএনপির দশ দফা আন্দোলন, সুষ্ট ও নিরপেক্ষ নির্বাচনে লক্ষ্য তত্ত্বাবদায়ক সরকারের দাবী মেনে নিয়ে সরকারকে অবিলম্বে পদত্যাগ করার আহবান জানান।অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রিয়াদস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির উপদেষ্টা নজরুল ইসলাম, সৌদি আরব পুর্বাঞ্চল জিয়া পরিষদের সভাপতি জাকির হোসেন চৌধুরী, সৌদি আরব পুর্বাঞ্চল কেন্দ্রীয় বিএনপির সহ সভাপতি মুস্তফা মুন্সি, রিয়াদস্থ প্রবাসী ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক রাসেল গাজী, সাংগঠনিক সম্পাদক গাজী মোহাম্মদ সিরাজ, সহ সভাপতি ও আখাউড়া উপজেলা বিএনপির সভাপতি দেলোয়ার হোসেন,প্রবাসী আশুগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি জিয়াউদ্দিন,রিয়াদস্থ প্রবাসী ব্রাহ্মণবাড়িয়া জেলা যুব দলের ভারপ্রাপ্ত সভাপতি আজাদুল হক, প্রবাসী ব্রাহ্মণবাড়িয়া শ্রমিক দলের প্রস্তাবিত সভাপতি শেখ হারুনসহ আরো অনেকে।

    সাংস্কৃতিক পর্বে শিল্পীরা……
    সহশ্রাধিক নেতা কর্মীর উপস্থিতিতে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও রিয়াদস্থ প্রবাসী ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির খাদ্য ও আপ্যায়ন সম্পাদক হেলাল মিয়ার আপ্যায়নে নৈশ ভুজের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়। অনুষ্ঠানে স্পন্সর হিসেবে ছিলেন রিয়াদের বাংলাদেশি চিকিৎসা প্রতিষ্ঠান ঢাকা

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ