অবিনাশ শিশু একাডেমীতে বই উৎসব উৎযাপিত - রাষ্ট্রীয় ব্লগ | রাষ্ট্রীয় ব্লগ | জাতীয় ও মানবিক ঐক্যপ্রয়াস
  • নাগরিক সাংবাদিকতা

    অবিনাশ শিশু একাডেমীতে বই উৎসব উৎযাপিত

      প্রতিনিধি ১ জানুয়ারি ২০২৩ , ৬:৩৫:০৯ প্রিন্ট সংস্করণ

    রাষ্ট্রীয় ব্লগ রিপোর্টঃ 

    বিদ্যালয়ে লেগেছে উৎসবের ছোঁয়া। বছরের প্রথম দিন খালি হাতে বিদ্যালয়ে যাওয়া শিক্ষার্থীরা বাড়ি ফিরেছে নতুন বই নিয়ে হাসিমুখে।

    বছরের শুরুর দিনে প্রথম থেকে ৯ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যের পাঠ্যবই তুলে দেওয়ার এই কর্মসূচির নাম দেওয়া হয়েছে ‘বই বিতরণ উৎসব দিবস’। এই দিবসে সারাদেশে একযোগে বই উৎসব নামে নতুন বছরের প্রথম দিনে হাতে নতুন বই পেয়ে উৎসাহিত শিক্ষার্থীরা।

    তাঁরই ধারাবাহিকতায় ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার অবিনাশ শিশু একাডেমীতে আজ ১ জানুয়ারি রবিবার সকাল ১১ টার সময় প্রথম শ্রেনী থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত ছাত্র-ছাত্রী মাঝে নতুন বই তুলে দেওয়া হয়। এতে নতুন বছরে নতুন বইয়ের ঘ্রানে উচ্ছসিত শিক্ষার্থীরা।

    নতুন বই পাওয়া ৫ম শ্রেণী নিলয় সূত্রধর সাথে কথা হলে এই শিক্ষার্থী জানান, রেজাল্টের পর থেকে অপেক্ষা করি কখন নতুন বই হাতে পাব। আজ নতুন বই হাতে পেয়ে আমার অনেক ভাল লাগছে।

    ৩য় শ্রেণীর শিক্ষার্থী সামিয়া আক্তার জানান, এই দিনটি আমার কাছে ঈদের দিনের মত মনে হয়। নতুন বছরে নতুন বই পেয়ে আমি অনেক খুশি।

    নতুন বই বিতরণ উৎসব এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হরষপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ সালাহউদ্দিন সেলিম।

    অবিনাশ শিশু একাডেমীর পরিচালক মোহাম্মদ নুর আলম এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিল, বিজয়নগর উপজেলা প্রেসক্লাব এর সভাপতি এস এম কামরুল হাসান শান্ত, হরষপুর ইয়ংস্টার ক্লাব এর সভাপতি মুফতি রেদওয়ানুল বারী সিরাজী, বিশিষ্ট সমাজ সেবাক মোঃ হুমায়ূন কবীর খাঁন, মোঃ হাসান উল্লাহ খাঁন, সুকুমার পাল ও অবিনাশ শিশু একাডেমীর প্রধান শিক্ষক সত্যরঞ্জন ভট্টাচার্যসহ শিক্ষক, শিক্ষার্থীরা ও অভিভাবকবৃন্দ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ