আশুগঞ্জে কৃষকদের আধুনিক ও উন্নত প্রদ্বতিতে সাইট্রাস চাষ ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষন কর্মসূচির উদ্বোধন - রাষ্ট্রীয় ব্লগ | রাষ্ট্রীয় ব্লগ | জাতীয় ও মানবিক ঐক্যপ্রয়াস
  • নাগরিক সাংবাদিকতা

    আশুগঞ্জে কৃষকদের আধুনিক ও উন্নত প্রদ্বতিতে সাইট্রাস চাষ ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষন কর্মসূচির উদ্বোধন

      প্রতিনিধি ১৪ ডিসেম্বর ২০২২ , ১১:৫১:৫০ প্রিন্ট সংস্করণ

    জহির সিকদার, আশুগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া।

    আশুগঞ্জে কৃষকদের আধুনিক ও উন্নত প্রদ্বতিতে সাইট্রাস (মাল্টা,লেবু,কমলা)চাষ ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

    এ উপলক্ষে মঙ্গলবার সকালে আশুগঞ্জ উপজেলা পরিষদের আয়োজনে উপজেলা পরিষদের মিলনায়তনে অনুষ্ঠিত উক্ত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হানিফ মুন্সী।

    উপজেলা কৃষি কর্মকর্তা নয়ন কুমার সাহার পরিচালনায় ও সঞ্চালনায অনুষ্ঠিত উক্ত প্রশিক্ষণ কর্মশালায় আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অরবিন্দ বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশুগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বিশিষ্ট সাংবাদিক সেলিম পারভেজ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লিমা সুলতানা, উপজেলা পরিচালন ও উন্নয়ন বাবু কর্মকর্তা লিটন কুমার পাল।

    উক্ত প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষকগন কিভাবে উন্নত প্রযুক্তি ব্যবহার করে কমলা,লেবু,মাল্টা চাষ করা যায তার বিসদ বিবরণ তুলে ধরেন। এছাড়াও প্রতিটি ফল কখন,কোন সময়ে,কিভাবে
    রোপন ও পরিচর্যা করতে হবে সে বিষয়ে বিস্তারিত ভাবে টিভি স্ক্রিনের মাধ্যমে প্রশিক্ষণার্থীদেরকে দেখানো হয়।
    উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প, (স্থানীয় সরকার বিভাগ) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের আওতায় গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও জাইকার অর্থায়নে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালার বাস্তবায়নে ছিলেন উপজেলা কৃষি ও সেচ বিষয়ক বাস্তবায়ন কমিটি। কারিগরি তত্বাবধানে ছিলেন আশুগঞ্জ উপজেলা কৃষি অফিস।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ