চট্টগ্রামে জোনাকী মেধাবৃত্তি পরীক্ষা'২২ এর কৃতি শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ ও গুণীজন সংবর্ধনা - রাষ্ট্রীয় ব্লগ | রাষ্ট্রীয় ব্লগ | জাতীয় ও মানবিক ঐক্যপ্রয়াস
  • চট্টগ্রাম

    চট্টগ্রামে জোনাকী মেধাবৃত্তি পরীক্ষা’২২ এর কৃতি শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ ও গুণীজন সংবর্ধনা

      প্রতিনিধি ২৫ আগস্ট ২০২৩ , ৬:৫৯:২৩ প্রিন্ট সংস্করণ

    আতিকুল ইসলাম,চট্টগ্রামঃ

    চট্টগ্রামের আনোয়ারায় জোনাকী ফাউন্ডেশনের উদ্যোগে অনুষ্ঠিত মেধাবৃত্তি পরীক্ষা’২২ এর পুরস্কার বিতরণ ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৫ই আগষ্ট) বিকাল ৩টায় আনোয়ারা সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে এই সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

    আশিক আরেফীনের সঞ্চালনায় জোনাকী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ডা. রাশেদের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন প্রয়াত জননেতা আলহাজ্ব আক্তারুজ্জামান চৌধুরী বাবু’র সাবেক একান্ত সচিব, বোরহান উদ্দিন চৌধুরী মুরাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লায়ন আনোয়ারুল আজীম চৌধুরী, এসএম ফোরকানসহ আরও অনেকে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আবু তাহের মাহমুদ।

    উদ্বোধনী বক্তব্যে বোরহান উদ্দিন চৌধুরী মুরাদ বলেন, সন্তানদের মানবিক মানুষ হতে হবে। সন্তানদের পাঠ্যপুস্তক শিক্ষার পাশাপাশি ধর্মীয় শিক্ষায় শিক্ষিত করতে হবে। সর্বোপরি মানবিক মানুষ হওয়ার চেষ্টা করার তাগিদ দিয়েছেন তিনি।

    বিশেষ অতিথি’র বক্তব্যে লায়ন আনোয়ারুল আজীম বলেন, শিক্ষিত হওয়ার চেয়ে মনুষ্যত্ব বোধ জাগ্রত হওয়া জরুরি। সন্তানদের মোবাইলফোন -হ্যান্ডসেট থেকে দূরে রেখে খেলাধুলা চর্চার প্রতি আহ্বান জানান তিনি।

    প্রসঙ্গ টেনে প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা আবু তাহের মাহমুদ বলেন, জোনাকী ফাউন্ডেশনের এ কার্যক্রম চলমান থাকলে ভবিষ্যতে কাজের পরিধি আরও বাড়বে। মানবিক সংগঠনগুলোকে মানবিক কাজে উদ্বুদ্ধ হওয়ার তাগিদ দেন তিনি।

    সভাপতির বক্তব্যে ডা. রাশেদুল ইসলাম বলেন, একটি সামাজিক সংগঠন কখনোই রাজনৈতিক দলের প্রতিপক্ষ হতে পারে না। সমালোচনাকারীদের হুঁশিয়ার করে ডা. রাশেদ বলেন, জোনাকী ফাউন্ডেশন অসহায় মানুষের চিকিৎসাসেবাসহ নানান সেবা দিয়ে আসছে। নিন্দুকদের প্রতিহত করতে জোনাকী ফাউন্ডেশন সবসময় সচেষ্ট আছে বলে জানান তিনি।

    অতিথিদের বক্তব্য শেষে কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ ও গুণীজনদের সম্মাননা প্রদান করা হয়। এছাড়াও অন্যান্যা সামাজিক সংগঠনগুলোর মাঝে সম্মাননা স্মারক প্রদান করা হয়।