চর আলেকজান্ডারের বেড়িবাঁধে দর্শনাথীদের ভিড় - রাষ্ট্রীয় ব্লগ | রাষ্ট্রীয় ব্লগ | জাতীয় ও মানবিক ঐক্যপ্রয়াস
  • সারাদেশ

    চর আলেকজান্ডারের বেড়িবাঁধে দর্শনাথীদের ভিড়

      প্রতিনিধি ১ জুলাই ২০২৩ , ৮:২৭:৪৫ প্রিন্ট সংস্করণ

    হাবিবুর রহমান,লক্ষীপুরঃ

    লক্ষীপুরের চর আলেকজান্ডার বেড়িবাঁধ যেন তৃতীয় কক্সবাজার সমুদ্র সৈকত প্রাকৃতিক অপরূপ দৃশ্য দেখতে প্রতিদিনই ভিড় করেছে দর্শনার্থীরা।উপভোগ করেন প্রাকৃতিক সৌন্দর্য জোয়ার ভাটা আর জেলেদের রুপালী ইলিশ মাছ ধরার মনোরম পরিবেশে দর্শনার্থীদের মন কাটছে। এই বাঁধ কে ঘিরে পর্যটকের ব্যাপক সম্ভাবনা রয়েছে সংশ্লিষ্টরা মনে করেন। স্থানীয়রা জানান লক্ষীপুর শহর থেকে ৫০ পঞ্চাশ কিলোমিটার সড়ক পথ পাড়ি দিয়ে যেতে হয় রামগতি আলেকজান্ডার বেড়িবাঁধে।তবে এই সাড়ে তিন কিলোমিটার বেড়িবাঁধজুড়ে মানুষের পথচারনায় মুখরিত থাকে সব সময়।

    প্রতিদিন ঢাকা চট্টগ্রাম কুমিল্লা চাঁদপুর নোয়াখালী লক্ষীপুর সহ দল বেধে হাজার হাজার দর্শনার্থীদের পরিবার পরিজন নিয়ে নদীর প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে ছুটে আসে।এছাড়া ভিবিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষা সফর সহ ফিকনিক ও করা হয়।

    ঈদ বা বিশেষ কোনদিন এ বেড়িবাঁধে সদর উপজেলার মজু চৌধুরীর হাট খাটে পরিণত হয় মহান মিলন মেলা। প্রতিদিন সকাল থেকে বিকাল পযন্ত ডল নামে সৌন্দর্য পিপাসু মানুষের। দেশের ভিবিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বনভোজন ছাড়াও সাধারণ মানুষের আনাগোনা থাকে সারা বছর। এই সব জায়গায় রয়েছে মনোমুগ্ধকর পরিবেশ ও প্রাকৃতিক সৌন্দর্য ভরপুর বিশাল জলরাশি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ