বিজয়নগরে আউশধানের বাম্পার ফলন - রাষ্ট্রীয় ব্লগ | রাষ্ট্রীয় ব্লগ | জাতীয় ও মানবিক ঐক্যপ্রয়াস
  • ব্রাহ্মণবাড়িয়া

    বিজয়নগরে আউশধানের বাম্পার ফলন

      প্রতিনিধি ৩ আগস্ট ২০২৩ , ১০:৫৭:৫৮ প্রিন্ট সংস্করণ

    মোঃ কেফাইতুল ভুঁইয়া,বিজয়নগর,ব্রাহ্মণবাড়িয়াঃ

    ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার সিংগারবিল ইউনিয়নে সাময়িক পতিত ভুমিতে প্রায় ২৫ হেক্টর জমিতে আউশধানের বাম্পার ফলন হয়েছে। ২২-২৩ অর্থবছেরর রাজস্বখাতের অর্থায়নে উপজেলা কৃষি অফিস বিজয়নগর সহায়তায় কৃষকের মাঝে প্রনোধণা,বীজ সহায়তা,প্রদর্শনী ও উদ্বোধকরনের মাধ্যমে এ ধান চাষ করতে মাঠপর্যায়ে সার্বিক সহযোগিতা করে যাচ্ছেন উপ-সহকারী কৃষি কর্মকর্তারা।

    আউশধান চাষি কৃষক মো.শহিদ মিয়া বলেন আমি উপজেলা কৃষি অফিসের প্রনোধণা ও বীজ সহায়তা পেয়ে উপ-সহকারী কৃষি কর্মকর্তার পরামর্শে এক একর পতিত জমিতে আউশধানের চাষ করি। এবছর আমার খুব ভালো ফলন হয়েছে এতে আমি অনেক লাভবান হয়েছি।আমার দেখাদেখি আরও কৃষকরা এখন আউশধান চাষ করার আগ্রহ প্রকাশ করছে। আমি তাদের কে বলছি উপ-সহকারী কর্মকর্তার সহায়তা ও আমি নিজে বীজ দিয়ে সহযোগিতা করবো।

    সিংগারবিল ইউনিয়নের দায়িত্বে থাকা উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. হাদিউল ইসলাম ভুইয়া বলেন সিংগারবিল ইউনিয়নের বিভিন্ন কৃষকের মাজে আউশধান আবাদের লক্ষে আমরা প্রদর্শনী আকারে প্রনোধণার মাধ্যমে বিভিন্ন কৃষককে বীজ সহায়তা করি যার পরিপ্রেক্ষিতে বিধান ৯৮ কাটিং চলতেছে। এবং আপনারা দেখতে পাচ্ছেন এখানে বাম্পার ফলন হয়েছে। আমরা আশা করতেছি আগামী অর্থবছরে উক্ত এলাকায় যেই জমি গুলো সাময়িক পতিত থাকে সেই জমি গুলিতে আউশধান আবাদ বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের সাথে উঠান বৈঠক এবং বিভিন্ন পরামর্শ দিয়ে যাচ্ছি। আমরা আশাবাদী আগামীতে সিংগারবিল ইউনিয়নে আউশধান চাষ বৃদ্ধি পাবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ