বিজয়নগরে আচরণবিধি লঙ্ঘনের দায়ে স্বতন্ত্র প্রার্থীর সমর্থককে জরিমানা - রাষ্ট্রীয় ব্লগ | রাষ্ট্রীয় ব্লগ | জাতীয় ও মানবিক ঐক্যপ্রয়াস
  • ব্রাহ্মণবাড়িয়া

    বিজয়নগরে আচরণবিধি লঙ্ঘনের দায়ে স্বতন্ত্র প্রার্থীর সমর্থককে জরিমানা

      প্রতিনিধি ২৪ ডিসেম্বর ২০২৩ , ১২:৫০:৩০ প্রিন্ট সংস্করণ

    রাষ্ট্রীয় ব্লগ রিপোর্টঃ

    দ্বাদশ জাতীয় নির্বাচনের আচরণবিধি ভঙ্গের অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ব্রাহ্মণবাড়িয়া ৩ (সদর-বিজয়নগর) আসনের কাঁচি প্রতিকের স্বতন্ত্র প্রার্থী মোঃ ফিরোজুর রহমান এর এক সমর্থককে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

    শনিবার (২৩ ডিসেম্বর) উপজেলার সিংগারবিল ইউনিয়নের কাশিনগর রেলক্রসিং এলাকায় কাচি মার্কার সমর্থক প্রচারণার জন্য কাপড়ের গেট নির্মাণ ও তাতে আলোকসজ্জা করার এই জরিমানা করা হয়েছে।

    বিজয়নগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আচরণবিধি মনিটরিং পর্যবেক্ষণের দায়িত্ব প্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান খান শাওন এই জরিমানা করেন।

    তিনি জানান, সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ অনুসারে কাঁচি মার্কার প্রচারণার জন্য গেট নির্মাণ ও তাতে আলোকসজ্জা করার কাঁচি মার্কার সংশ্লিষ্ট সমর্থককে নির্বাচনের বিধিমালার ১০(ক) বিধি লঙ্ঘনের অপরাধে ১৮(১) ধারা অনুসারে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করে আদায় করা হয় ও গেট অপসারণ করার জন্য নির্দেশ প্রদান করা হয়।

    ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে বিজয়নগর থানার অফিসার ইনচার্জ মোঃ আসাদুল ইসলাম সহ পুলিশের সদস্য উপস্থিত ছিল।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ