মুকুন্দপুর বিজিবি ক্যাম্পে মুক্তিযুদ্ধের সৃতি দেয়ালের উদ্বোধন - রাষ্ট্রীয় ব্লগ | রাষ্ট্রীয় ব্লগ | জাতীয় ও মানবিক ঐক্যপ্রয়াস
  • ব্রাহ্মণবাড়িয়া

    মুকুন্দপুর বিজিবি ক্যাম্পে মুক্তিযুদ্ধের সৃতি দেয়ালের উদ্বোধন

      প্রতিনিধি ২৬ মার্চ ২০২৩ , ৪:৫৭:৩৪ প্রিন্ট সংস্করণ

    রাষ্ট্রীয় ব্লগ রিপোর্টঃ

    মহান স্বাধীনতা দিবসে ব্রাহ্মণবাড়িয়া’র বিজয়নগর উপজেলার পাহাড়পুর ইউনিয়নের সেজামুড়া এলাকায় মুকুন্দপুর বিজিবি ক্যাম্পে সরাইল ব্যাটালিয়ন ২৫ বিজিবি’র সার্বিক তত্ত্বাবধানে মহান মুক্তিযুদ্ধের সৃতি কে স্বরণীয় করে রাখতে, “মুক্তিযুদ্ধের সৃতি দেয়াল” এর উদ্বোধন করা হয়েছে।

    রবিবার ২৬ মার্চ দুপুর ১ টায় উপজেলার পাহাড়পুর ইউনিয়নে মুকুন্দপুর বিজিবি ক্যাম্পের পূর্ব পাশের দেয়ালে, মুক্তিযোদ্ধা মনুমেন্ট ও বিশ্রামাগারের পশ্চিম পাশে, বাংলা ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে (তৎকালীন ইপিআর) বিজিবি সদস্যদের অবদানের সৃতিকে লিপিবদ্ধ করে বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরতে ‘মুক্তিযুদ্ধের সৃতি দেয়াল’ নামে এই উদ্যোগ গ্রহণ করা হয়।

    উদ্বোধন কালে উপস্থিত ছিলেন, সরাইল ব্যাটালিয়ন ২৫ বিজিবি অধিনায়ক লেঃ কর্নেল সৈয়দ আরমান আরিফ পিএসসি, মুকুন্দপুর বিজিবি ক্যাম্প সুবেদার মো. খায়রুল আলম, হাবিলদার মো. আবু মুছা। মুক্তিযুদ্ধের সৃতি দেয়াল উদ্বোধনের পর লেঃ কর্নেল সৈয়দ আরমান আরিফ পিএসসি, সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, মহান মুক্তিযুদ্ধের সৃতিকে ধরে রাখতে ‘মুক্তিযুদ্ধ মনুমেন্ট ও বিশ্রামাগার’ মুকুন্দপুর বিজিবি ক্যাম্পের পাশে নির্মিত হয়েছে। এই প্রজন্মের মানুষ মুক্তিযুদ্ধের ইতিহাস জানার জন্য

    এই এলাকায় এসে মুক্তিযুদ্ধে বিজিবি সদস্যদের অবদানের ইতিহাস ও জানতে পারবে। মুক্তিযুদ্ধের সৃতি রক্ষার্তে সরাইল ব্যাটালিয়ন ২৫ বিজিবি’র পক্ষ থেকে ‘মুক্তিযুদ্ধের সৃতি দেয়াল’ টি করা হয়েছে। তিনি আরও বলেন, দেয়ালের ছবিগুলো দেখে নতুন প্রজন্মের ছেলে-মেয়েদের মনে দেশাত্মবোধ সৃষ্টি হবে। মাদকের ব্যাপারে তিনি বলেন, বিজিবি’সহ দেশের আইনশৃঙ্খলা বাহিনী মাদক নির্মূলে কাজ করছে। সেই সাথে এলাকার মসজিদের ইমাম থেকে শুরু করে শিক্ষক, রাজনীতিবিদ সহ সমাজের সবাই একসাথে কাজ করলেই মাদক নির্মূল করা সম্ভব।

    এসময় আরও উপস্থিত ছিলেন, পাহাড়পুর ইউনিয়ন পরিষদের সদস্য ফয়সাল আহমেদ বাছির মেম্বার, উপজেলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কাউছার ভূইয়া, আউলিয়া বাজারের বিশিষ্ট ব্যবসায়ী কাজী আকিল ও মুকুন্দপুর বিজিবি ক্যাম্প কর্মরত বিজিবি সদস্য বৃন্দ, স্থানীয় গণমাধ্যম কর্মী সহ এলাকার গণ্যমান্য রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গ প্রমুখ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ