সফলভাবে শেষ হলো কাতারের বানিজ্য মেলা - রাষ্ট্রীয় ব্লগ | রাষ্ট্রীয় ব্লগ | জাতীয় ও মানবিক ঐক্যপ্রয়াস
  • প্রবাসের খবর

    সফলভাবে শেষ হলো কাতারের বানিজ্য মেলা

      প্রতিনিধি ২৮ মে ২০২৪ , ৩:৫০:২৭ প্রিন্ট সংস্করণ

    নুরে আলম জাহাঙ্গীর,কাতারঃ

    কাতারের রাজধানী দোহার নাজমায় পাঁচতারকা হোটেল ক্রাউন প্লাজায় তিনদিন ব্যাপী বাংলাদেশ বাণিজ্যমেলা কাতার ২০২৪’ এর সফল সমাপ্তি হলো ২৫মে রাত সাড়ে এগারটায়।

    কাতার প্রতিনিধি নুরে আলম জাহাঙ্গীর জানান,বাংলাদেশ ও কাতারের মধ্যে ৫০ বছরের সফল কূটনৈতিক সম্পর্ক উদযাপন এবং কাতারের মহামান্য আমির শেখ তামিম বিন হামাদ আল থানির বাংলাদেশে ঐতিহাসিক সফল সফর উপলক্ষে, রিলায়েন্ট ইভেন্টস এন্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট এবং বাংলা ইভেন্ট ইন্টারন্যাশনাল-এর সহযোগিতায় কাতারস্থ বাংলাদেশ দূতাবাস ক্রাউন প্লাজার তিনদিন ব্যাপী বাণিজ্যমেলার আয়োজন করে। এতে অংশগ্রহণ করে বাংলাদেশ থেকে আগত রিয়েল এস্টেট, গার্মেন্টস, এগ্রো প্রোডাক্ট ও পাটজাত পণ্য, , ট্রূরিজম সেক্টরের বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠান। সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন কাতারে নিযুক্ত বাংলোদেশের মান্যবর রাষ্ট্রদূত মো: নজরুল ইসলাম। সভাপতিত্ব করেন অনুষ্ঠানে আয়োজক রিল্যায়েন্ট ইভেন্টস ম্যানেজম্যান্ট কোম্পানীর সিইও জনাব এম এ মুরাদ হোসেইন।

    ইভেন্ট ম্যানেজম্যান্ট কোম্পানী রিলায়েন্ট কর্তৃপক্ষ জানান, মেলায় মোট বুকিং ট্রেড মূল্য- ৩৮ + কোটি টাকা। মোট বুকিং সংখ্যা – ৭৬৫ টি। মোট লিড কালেকশন – ১১৪৩ জন (যারা আগ্রহ দেখিয়েছে বিনিয়োগ করতে। তারা সবাই যদি ৫ লাখ টাকা মূলের ৩ কাঠাতে বিনিয়োগ করে তাহলে আনুমানিক মূল্য দাড়ায় – ১৬৭১ কোটি ৪৫ লাখ টাকা। কিছু কোম্পানির আগমনে “বাংলাদেশ ট্রেড ফেয়ার কাতার ২০২৪” এর এই আয়োজনে — কাতার থেকে আশা করা যাচ্ছে বাংলাদেশ সরকার রেমিটেন্স পাবে – আনুমানিক ভাবে ২০০০ কোটি টাকা।

    যৌথভাবে সর্বোচ্চ বিক্রেতা হিসেবে ঘোষণা করা হয়েছে গোমতি গ্রুপ ও ভাইয়া গ্রুপকে । অংশগ্রহণকারী প্রত্যেক কোম্পানীকে সম্মাননা সনদ ও বই উপহার হিসেবে প্রদান করা হয়েছে।

    তিনদিন ব্যাপী রিলায়েন্ট টকশো-তে অংশগ্রুহণ করেন কোম্পানীগুলোর নির্বাহী প্রধানগণ। তারা নিজেদের বিভিন্ন প্রজক্টের স্বরূপ তুলে ধরার পাশাপাশি প্রবাসী ক্রেতা ও সাংবাদিকদের নানা প্রশ্নের জবাব দেন। প্রতিদি রাত আটটার পর হতো বৈশাখী ব্যন্ডের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

    প্রবাসী ক্রেতারা এ ধরণের আয়োজনের জন্য বাংলাদেশ দূতাবাস ও রিলায়েন্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। তারা আশা প্রকাশ করেন ভবিষ্যেতে আরও বড় পরিসরে বাংলাদেশের সম্ভাবনাময় বিভিন্ন খাতের মেলার আয়োজনের মধ্যদিয়ে প্রবাসের বুকে বাংলাদেশের পণ্য বাজারজাতকরণের মধ্যদিয়ে বিশ্ববাজারে বাংলাদেশের অবস্থান আরও দৃঢ় হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ