বিজয়নগরে জাতীয় ভোটার দিবস পালিত - রাষ্ট্রীয় ব্লগ | রাষ্ট্রীয় ব্লগ | জাতীয় ও মানবিক ঐক্যপ্রয়াস
  • ব্রাহ্মণবাড়িয়া

    বিজয়নগরে জাতীয় ভোটার দিবস পালিত

      প্রতিনিধি ২ মার্চ ২০২৪ , ৩:২২:৫১ প্রিন্ট সংস্করণ

    রাষ্ট্রীয় ব্লগ রিপোর্টঃ

    ‍“সঠিক তথ্যে ভোটার হবো, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো” এ স্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় ৬ষ্ঠ জাতীয় ভোটার দিবস ২০২৪ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

    শনিবার (২ মার্চ) সকাল ১০ টার সময় উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে উপজেলা কমপ্লেক্সে থেকে একটি র্যালী বের হয়। র্যালী শেষে উপজেলা সম্মেলন কক্ষে সভার আয়োজন করা হয়।

    উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম সঞ্চালনায় বক্তব্য রাখেন, বিজয়নগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত ইউএনও মোঃ মেহেদী হাসান খাঁন শাওন, ইছাপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জিয়াউল হক বকুল, বিজয়নগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস এম কামরুল হাসান শান্ত, আলহাজ্ব কাজী মোহাম্মদ রফিকুল ইসলাম স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ইমরান খাঁন, উপজেলা পূজা উৎযাপন পরিষদের সাধারণ সম্পাদক কার্তিক চৌধুরী প্রমুখ।

    বক্তারা বলেন, সঠিকভাবে ভোটার হওয়ার জন্য নির্বাচন অফিস, জনপ্রতিনিধি, শিক্ষক সমাজ সচেতন হলে নির্ভুলভাবে ভোটার তালিকা তৈরি করা সম্ভব। ভোটার হওয়া এবং ভোট দেওয়া প্রত্যেক নাগরিকের সাংবিধানিক অধিকার। নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমেই একজন নাগরিক দেশের শাসন ব্যবস্থায় অংশগ্রহণ করে থাকে। তাই যোগ্যতাসম্পন্ন প্রত্যেক ব্যক্তিকে ভোটার হতে হবে, ভোট দিতে হবে। জাতীয় পরিচয়পত্রের সুফল বিষয়ে বক্তারা আরো বলেন, বর্তমানে আর্থিক ও সামাজিক সেবাদানকারী প্রতিষ্ঠানসমূহ সেবা প্রদানের ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্রকে অনেকক্ষেত্রে বাধ্যতামূলক করা হয়েছে। তাই সকল যোগ্য নাগরিকেরই উচিৎ তাদের বয়স আঠারো বৎসর হলেই স্ব-উদ্যোগে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত হওয়া।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ