পরিবারের কাছে ফিরেছে অজ্ঞাত পরিচয়ের বৃদ্ধ - রাষ্ট্রীয় ব্লগ | রাষ্ট্রীয় ব্লগ | জাতীয় ও মানবিক ঐক্যপ্রয়াস
  • স্বাস্থ্য ও চিকিৎসা

    পরিবারের কাছে ফিরেছে অজ্ঞাত পরিচয়ের বৃদ্ধ

      প্রতিনিধি ৭ জুলাই ২০২৩ , ২:১৬:০৫ প্রিন্ট সংস্করণ

    রাষ্ট্রীয় ব্লগ রিপোর্টঃ

    অজ্ঞাত পরিচয়ের শতবর্ষী এক বৃদ্ধকে, স্থানীয়রা উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার ৩ দির পর, সুস্থ অবস্থায় স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। শতবর্ষী বৃদ্ধ মুজাহিদ (৯৫) মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার রাউৎগাঁও গ্রামের বাসিন্দা। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ও নার্স দের নিবিড় পর্যবেক্ষণ আর পরিচর্যায়, অজ্ঞাত পরিচয়ে ভর্তি হওয়া মুজাহিদ, সুস্থ হয়ে এখন তার পরিবারের কাছে।

    একাধিক সূত্রে জানা যায়,গত সোমবার ৩ জুলাই ঢাকা সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার চান্দুরা ও রামপুর এর মাঝামাঝি এলাকা থেকে অসুস্থ অবস্থায় এক বৃদ্ধকে উদ্ধার করে স্থানীয়রা। অনেক চেষ্টা করেও তার নাম পরিচয় জানতে পারেনি। শরীরে প্রচুর জ্বর ছিল। কাঁপা কাঁপা গলায় কি যেন বলে কেউ বুঝেনি। পরে বিজয়নগর থানার এস আই জুয়েল রানা ভূঁইয়ার পরামর্শে, বৃদ্ধকে চিকিৎসার জন্য বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

    কর্তব্যরত চিকিৎসক ও নার্স দের আন্তরিক প্রচেষ্টায়, চিকিৎসা শুরু হওয়ার পরদিন কথা বলতে শুরু করেন বৃদ্ধ। খবর পেয়ে সেখানে ছুটে যান বিজয়নগর উপজেলা প্রেসক্লাব’র সাধারণ সম্পাদক মুহাম্মদ মহসিন আলী ও কোষাধ্যক্ষ মো.হাবিব। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মাসুম’র আন্তরিক সহযোগিতায়, কর্তব্যরত চিকিৎসক ডাঃ মামুনুল হক কে সাথে নিয়ে চিকিৎসাধীন বৃদ্ধের সাথে কথা বলে জানা যায়,নাম মুজাহিদ পিতা মরহুম আবদুল লতিফ, তিনি কুলাউড়া উপজেলার রাউৎগাঁও এলাকার বাসিন্দা।

    অনেক প্রচেষ্টার পর অবশেষে ৯৫ বয়সী বৃদ্ধ মুজাহিদ মিয়ার পরিবারের সাথে যোগাযোগ হয়। খবর পেয়ে তাকে নিতে মেয়ে ও তার ভাতিজা, বুধবার ৫ জুলাই বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে আসেন। পরিশেষে স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে শতবর্ষী বৃদ্ধ মুজাহিদ কে তার স্বজনদের কাছে হস্তান্তর করার পর তারা অনেক খুশি হয়। বৃদ্ধের স্বজনরা বিজয়নগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার ডাঃ মোঃ মাসুম সহ বিজয়নগর থানার এস আই মোঃ জুয়েল রানা ভূঁইয়া ও উদ্ধারকারী সহ সংশ্লিষ্ট সবাইকে বিশেষ ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান।

    এবিষয়ে বিজয়নগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মাসুম বলেন, অনেক দুর্বল ও মুমূর্ষু অবস্থায় মুজাহিদ নামের বৃদ্ধ কে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। কর্তব্যরত চিকিৎসক ও নার্স দের আন্তরিক প্রচেষ্টায় মুজাহিদ সুস্থ হয়ে তার পরিবারের কাছে ফিরেছে। যাদের আন্তরিক প্রচেষ্টায় তার পরিবার তাকে সুস্থ অবস্থায় ফিরে পেয়েছে, তাদের সবার জন্য আল্লাহতালার কাছে উত্তম প্রতিদান কামনা করি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ