প্রাথমিকে ট্যালেন্টপুল বৃত্তি পেয়েছে ফারজানা রহমান স্মৃতি - রাষ্ট্রীয় ব্লগ | রাষ্ট্রীয় ব্লগ | জাতীয় ও মানবিক ঐক্যপ্রয়াস
  • নাগরিক সাংবাদিকতা

    প্রাথমিকে ট্যালেন্টপুল বৃত্তি পেয়েছে ফারজানা রহমান স্মৃতি

      প্রতিনিধি ৬ মার্চ ২০২৩ , ৯:৩৯:৪০ প্রিন্ট সংস্করণ

    রাষ্ট্রীয় ব্লগ রিপোর্টঃ

    ২০২২ সালে অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষায় বৃত্তি পরীক্ষায় ফোকাস আইডিয়াল একাডেমী থেকে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ফারজানা রহমান স্মৃতি।

    ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলায় আউলিয়া বাজারের সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান ফোকাস আইডিয়াল একাডেমী হতে এ বছর ১১ জন শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। এর মধ্যে ৯ জন ট্যালেন্টফুল বৃত্তি ও ১ জন সাধারণ বৃত্তি পেয়েছে।

    বিজয়নগর উপজেলার পাহাড়পুর ইউনিয়নের ভূটাংবাড়ি গ্ৰামের মো. মিজানুর রহমান (মিজান) এর বড় মেয়ে ফারজানা রহমান স্মৃতি। বাবা বিজয়নগরস্থ আউলিয়া বাজারের একজন বিশিষ্ট ব্যবসায়ী।
    মা শাম্মী আক্তার। তিনি একজন গৃহিণী। বাবা-মায়ের তিন সন্তানের মধ্যে ফারজানা রহমান স্মৃতি বড়।

    ফারজানা রহমান স্মৃতি যাতে ভবিষ্যতে তাঁর ভালো ফলাফলের এ ধারা অভ্যাহত রাখতে পারে তাই সকলের কাছে দোয়া কামনা করছে। ভবিষ্যতে সে একজন ডাক্তার হয়ে গ্ৰামবাসীর সেবা করতে চায়।

    উল্লেখ্য,গত মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) ২০২২ সালের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বৃত্তির ফল প্রকাশ করা হয়েছে। এ পরীক্ষায় ভালো ফলের ভিত্তিতে সারা দেশের ৮২ হাজার ৩৮৩ শিক্ষাথী বৃত্তি পেয়েছে। এর মধ্যে ট্যালেন্টপুলে ৩৩ হাজার এবং সাধারণ গ্রেডে ৪৯ হাজার ৩৮৩ জন।

    ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্তরা মাসে ৩০০ টাকা এবং সাধারণ গ্রেডে ২২৫ টাকা করে বৃত্তি পাবে। এ ছাড়া উভয় গ্রেডের শিক্ষাথী বই কেনার জন্য এককালীন ২২৫ টাকা পাবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ